দেখে নিন কিডনি রোগীর উপযুক্ত খাবার

কিডনি রোগ হলো আমাদের মানব দেহের জন্য অনেক জটিল একটি রোগ। এই রোগটিকে মরনব্যাধি রোগও বলা হয় 

কিডনির সমস্যা এর বড় কারন হল ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, নিয়মিত ব্যাথার ওষুধ খাওয়া, এই ধরনের মানুষদের কিডনি হওয়ার অনেক ঝুকি থাকে। 

কিডনিকে ভালো রাখতে হলে খাবারের ভুমিকা অনেক। আমরা আমাদের খাবারের তালিকাই যদি সঠিক খাবার রাখতে পারি তাহলে আমাদের কিডনি ভাল রাখতে অনেক উপকারে আসবে। তাই আমাদের উচিত যে সঠিক খাবার ও পরিমাণ মতো খাওয়া।


আসসালামুআলাইকুম। আশা করি  আপনারা সবাই ভালো আছেন, আমিও আপনাদের দোয়াতে ভালোই আছি। এই রকম আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে Obogoto.Com এর সাথেই থাকুন

এই ব্লগের মাধ্যমে  জানতে পারবেন যে কি কি খেলে আপনারা আপনাদের কিডনিকে সুরক্ষা রাখতে পারবেন। আপনি যদি ব্লগটা পুরোটা মনোযোগ দিয়ে পড়েন এবং প্রতিটি বিষয় গুলা মেনে চলেন তাহলে আমি বলতে পারি আপনি আপনার কিডনিকে সুরক্ষা রাখতে পারবেন।


ফলঃ আমাদের আসেপাশে অনেক ধরনের ফল আছে কিন্তু সব ফল খাওয়া ঠিক হবে না। কিডনি রোগীরা যে ফল গুলা খেতে পারবে সে গুলা হল আপেল,নাসপতি,পেয়েরা,বেল,পাকা পেঁপে, কমলা,আনারস এই গুলা ফল প্রতিদিন এর কিছু অংশ খাওয়ার চেষ্টা করতে হবে।

সবজিঃ কিডনি রোগীদের প্রতিদিন সবজি  খেতে হবে। কিডনি রোগীরা প্রতিদিন ডাটা,লাউ,শসা,চালকুমড়া,ঝিঙ্গা,পটল এই গুলার একটা করে হলেও খাওয়ার চেষ্টা করতে হবে।

শাকঃ প্রতিদিন খাবারের তালিকাই কিছু শাক রাখতে পারলে অনেক ভালো হয় যেমন ঃ ডাটা শাক, লাউ শাক,কলমি শাক,পালন শাক। এই গুলা কিডনি ভাল রাখতে অনেক সাহায্য করে।

কার্বেোহাইড্রেটঃ কিডনি রোগীর জন্য কার্বেোহাইড্রেট এর বিষয় অনেক বেশি খেয়াল রাখতে হয় কার্বেোহাইড্রেট জাতীয় খাবার গুলা হল ভাত,সুজি,চালের রুটি,সেমাই।


আসাকরি ব্লগটি সম্পূর্ণ পড়েছেন এবং কিডনি রোগীর উপযুক্ত খাবার সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। যদি আপনার উপকারে আসে ব্লগটি তাহলে শেয়ার করে অন্যদেরকে দেখার সুযোগ করে দেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url